নবনির্বাচিত সাংগঠনিক সম্পাদক শরীফ হাসান অণুর আগমন, বরণ করলেন গৌরীপুরবাসী

প্রকাশিতঃ 4:38 am | September 21, 2018 | ২৪২

দুপুর তখন ১২টা। প্রাইভেট কারের সারি নিয়ে ময়মনসিংহে এলোন ময়সনসিংহ-৩ গৌরীপুর আসনে আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আ’লীগের মনোনয়ন প্রত্যাশী ও নবগঠিত ময়মনসিংহ জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ শরীফ হাসান অণু।

ময়মনসিংহ জেলার প্রবেশ মুখ ভালুকায় শত শত নেতাকর্মী ফুলদিয়ে শুভেচ্ছা জানান, এরপর ত্রিশালে এক জনসভায় ২০০৪- ২০১০ এ দুঃসময়ের পরীক্ষিত সাবেক ছাএনেতা শরীফ হাসান অণু জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হওয়ায় মিছিল-স্লোগানে স্লোগানে বিশাল জনসভায় পরিনত করে ত্রিশাল আওয়ামীলীগের নেতা কর্মীরা।

দুপুর তখন ২টা। বাইপাস মোড় প্রবেশ মুখে জেলা ছাত্রলীগের কয়েক হাজার নেতাকর্মী মোটরসাইকেল নিয়ে ময়মনসিংহ জেলা ছাত্রলীগের সাবেক সভাপতিকে বরণ করে নেন। এমন সময় মিছিল-স্লোগানে স্লোগানে মুখরিত হয়ে উঠে ময়মনসিংহ জেলার পুরো রাজপথ।

বৃহস্পতিবার ২০ সেপ্টেম্বর দুপুরে এমনভাবে নবগঠিত ময়মনসিংহ জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক নির্বাচিত মোঃ শরীফ হাসান অণুকে বরণ করে নেন জেলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ নেতাকর্মীরা।

এর আগে ১৮ সেপ্টেম্বর ২০১৮ আওয়ামীলীগের দলীয় প্যাডে বাংলাদেশ আওয়ামীলীগ সভাপতি প্রধান মন্ত্রী শেখ হাসিনা এমপি ময়মনসিংহ জেলা আওয়ামীলীগের ৭৫ সদস্য বিশিষ্ট পুনাঙ্গ কমিটি অনুমোদন করেছেন।

বাংলাদেশ আওয়ামীলীগ সভাপতি প্রধান মন্ত্রী শেখ হাসিনা এমপি ও সাধারন সম্পাদক ওবায়দুল কাদের এমপি সাক্ষরিত কমিটি ঘোষনার পর শরীফ হাসান অণুর প্রথম ঢাকা থেকে ময়মনসিংহে ছিল তার প্রথম সফর। এ কারণে তাকে নিয়ে আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের উচ্ছ্বাস-উদ্দীপনার কমতি ছিল না।

বরণপর্ব শেষ করার পর তাকে নিয়ে হাজার হাজার মোটরসাইকেল নিয়ে বিশাল শোভাযাত্রা বের করা হয়। শোডাউনের অগ্রভাগে ছিল ১ হাজার মোটরসাইকেল। এরপর ছিল গাড়ির সারি। নেতাকর্মীদের নিয়ে মহানগরের প্রধান প্রধান সড়ক ঘুরে শরীফ হাসান অণুর জন্মভূমি, গৌরীপুরের সাবেক সংসদ সদস্য ও সাবেক স্বাস্থ্য প্রতিমন্ত্রী মজিবুর রহমান ফকির এর কবরস্থানে এসে তার কবর জিয়ারত করেন।

এরপর গৌরীপুর বঙ্গবন্ধু  চত্বরে এসে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্যে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। শোডাউন শেষে রাত ৮ টায় এক সমাবেশ অনুষ্ঠিত হয় গৌরীপুর বঙ্গবন্ধু  চত্বরে।

সংক্ষিপ্ত বক্তব্যে উচ্ছ্বাস প্রকাশ করে নবগঠিত ময়মনসিংহ জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক নির্বাচিত মোঃ শরীফ হাসান অণু বলেন, আপনাদের ভালোবাসায় আমি আনন্দিত। ভবিষ্যতে আপনাদের সঙ্গে নিয়েই দেশ গড়ার কাজে মনোনিবেশ করবো। তিনি উপস্থিত সকল স্তরের নেতাকর্মীদের আন্তরিক শুভেচ্ছা জানান।

মনোনয়ন প্রত্যাশী অণু বলেন, বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ঐতিহ্য ধরে রাখার জন্য বাংলাদেশ আওয়ামীলীগ সভাপতি প্রধান মন্ত্রী শেখ হাসিনা আমাকে যে দায়িত্ব দিয়েছে আমি তা নিষ্ঠার সঙ্গে পালন করব। নেতৃত্বদানকারী হিসেবে আওয়ামীলীগসহ আওয়ামী পরিবারের সদস্যদের সঙ্গে সংগঠনকে আরো বেশি শক্তিশালী এবং সুসংগঠিত করে তুলতে সবার সহযোগিতা ও দোয়া কামনা করেন নবগঠিত ময়মনসিংহ জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক নির্বাচিত মোঃ শরীফ হাসান অণু।

আর এই বরণের মধ্য দিয়ে গৌরীপুরে ক্লিন ইমেজ ময়সনসিংহ-৩ গৌরীপুর আসনে নৌকা প্রতিকের মনোনয়ন প্রত্যাশী জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও নবগঠিত ময়মনসিংহ জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ শরীফ হাসান অণুকে সাদরে গ্রহণ করে নিলেন গৌরীপুরবাসী।