করোনা’র প্রাদুর্ভাব মোকাবেলায় জনসচেতনতা বৃদ্ধিতে ‘ময়মনসিংহ জেলা ছাত্রলীগ’।

প্রকাশিতঃ 10:57 pm | June 11, 2020 | ৫১৭

করোনা ভাইরাস (কোভিড-১৯) বর্তমান বিশ্বের মহামারী রুপ নিয়েছে। আমাদের বাংলাদেশেও এর ভয়াল থাবা থেকে রক্ষা পায়নি।
প্রতিদিন বাড়ছে সংক্রমণের হার ইতিমধ্যে এক হাজার ছাড়িয়েছে মৃতের সংখ্যা।এই পরিস্থিতি থেকে উত্তোলনের জন্য সরকার গ্রহণ করেছে নানামুখী পদক্ষেপ।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোভিড- ১৯ মোকাবেলায় বাংলাদেশ ছাত্রলীগ কে বিভিন্ন নির্দেশনা দিয়ে যাচ্ছে। বাংলাদেশ ছাত্রলীগ সারা বাংলাদেশের ছাত্রলীগের সকল ইউনিটকে করোনা ভাইরাস মোকাবেলায় মাস্ক বিতরণ, সচেতনতামূলক লিফলেট বিতরণ ও মাইকিং কার্যক্রম করতে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের সাক্ষরিত নির্দেশনা প্রদান করা হয়।

সেই নির্দেশনায় আজ ১১ই জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারামুক্তি দিবসে ময়মনসিংহ জেলা ছাত্রলীগ কর্তৃক আজ লিফলেট, মাস্ক বিতরণ, মাইকিং, পথসভা ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।ময়মনসিংহ জেলা ছাত্রলীগের সভাপতি ও করোনা বিষয়ক স্বেচ্ছাসেবক টিমের উপদেষ্টা মোঃ রকিবুল ইসলাম রকিবের নেতৃত্বে ময়মনসিংহে জেলা ছাত্রলীগের নেতৃবৃন্দগন শহরের গাঙ্গিনাপাড় মোড়,ব্রিজ চরপাড়াসহ বিভিন্ন পয়েন্টে জনসচেতনতামূলক লিফলেট, মাস্ক বিতরণ ও পথ সভার মাধ্যমে মানুষকে সচেতন করে।
ময়মনসিংহ শহরের চরপাড়া মোড়ে পথসভায় জেলা ছাত্রলীগের সভাপতি মোঃ রকিবুল ইসলাম রকিব বলেন”বর্তমানের এই করোনা ভাইরাস মোকাবেলা করা সরকারের একার পক্ষে সম্ভব নয়,আপনার আমার ঐকান্তিক প্রচেষ্টা ও সচেতনতায় পারে এই মহামারী থেকে রক্ষা করতে “।এছাড়াও তিনি সরকারের নানামুখী পদক্ষেপের কথা তুলে ধরেন।
করোনা প্রাদুর্ভাবের শুরু থেকেই ময়মনসিংহ জেলা ছাত্রলীগের সভাপতি মোঃ রকিবুল ইসলাম রকিব নানামুখী পদক্ষেপ গ্রহণ করেছেন। তিনি ১ হাজার পরিবারের মাঝে ত্রাণ বিতরণ,নগদ অর্থ প্রদান, করোনা আক্রান্ত রোগীদের ফ্রি চিকিৎসা সেবা ও ফ্রি এ্যাম্বুলেন্স সেবার ব্যবস্থা গ্রহণ করেছেন।এছাড়াও জেলা ছাত্রলীগের স্বেচ্ছাসেবক টিমের ফ্রি টেলিমেডিসিন সেবার ব্যবস্থা নিয়েছেন। পথসভা শেষে শেখ হাসিনার কারামুক্তি দিবস উপলক্ষে ময়মনসিংহ শহরের কেন্দ্রীয় আঞ্জুমান ঈদগাহ জামে মসজিদে প্রধানমন্ত্রীর সুস্বাস্থ ও দীর্ঘায়ু কামনা করে বিশেষ দোয়া ও মিলাদ মাহফিল করা হয়।

আজকের এই পথসভা ও মিলাদ মাহফিলে আরও উপস্থিত ছিলেন করোনা বিষয়ক স্বেচ্ছাসেবক টিমের সদস্য এম এইচ আপন, সাইফুল ইসলাম , জাকির হোসেন,মাসুদ করিম অরিদ, দিল ইশশাম আননাফ, রাজিব দাস, আমির হোসেন রিপন, আনন্দমোহন বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগের সদস্য কাওসারুল ইসলাম পিয়াস, নূর আলম, আসাদ, সাব্বির সহ আরও অন্যান্য নেতৃবৃন্ধ।