ময়মনসিংহ সংরক্ষিত নারী আসনে আলোচনায় শীর্ষে আরজুনা কবির

প্রকাশিতঃ 5:24 pm | January 23, 2019 | ৩৯৬

স্টাফ করেসপন্ডেন্ট, ময়মনসিংহ : জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের নির্বাচনে সদর উপজেলা পরিষদের সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান, জেলা পরিষদ সদস্য, নারী নেত্রী আরজুনা কবির ময়মনসিংহের সংরক্ষিত নারী আসনে এমপি হিসেবে আলোচনার শীর্ষে রয়েছেন।


জানাযায়, একাদশ জাতীয় সংসদের প্রথম অধিবেশনে নতুন সংসদের প্রথম অধিবেশনেই যোগ দিতে পারেন সংরক্ষিত নারী আসনের এমপিরা। নির্বাচন কমিশনের পরিকল্পনা অনুযায়ী চলতি সপ্তাহেই এ নির্বাচনের তফসিল ঘোষণা হতে পারে। একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত ময়মনসিংহ আসন থেকে এবার মনোনয়ন চেয়ে গনসংযোগ করে বেড়াচ্ছেন ময়মনসিংহ জেলা পরিষদ সদস্য আরজুনা কবির।


এবার তাকে এমপি করতে মময়মনসিংহ আওয়ামী লীগের তৃণমূল থেকে জোড়ালো দাবি উঠেছে। তৃণমূলের দাবির প্রেক্ষিতে তিনি প্রার্থী হয়েছেন। বিশেষ করে সংগঠনে নারীর অবস্থান নিশ্চিতকরণ ও নারীদের সংগঠিত করার পেছনে তার বড় অবদান রয়েছে বলে মনে করেন নেতাকর্মীরা।


আরজুনা কবির সর্বশেষ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনে ময়মনসিংহ জেলার মহিলা বিষয়ক সম্পাদিকা মনোনীত হন। এ ছাড়াও তিনি ময়মনসিংহ জেলা পরিষদের সদস্য হিসাবে দায়িত্বে আছেন।


মূলত: ২০০৯ সালের উপজেলা নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে ব্যাপক জনপ্রিয়তা ও তার স্বামী ভুট্রো ও শশুর কাদু চেয়ারম্যানের ন্যায়-নীতি আদর্শের গ্রহনযোগ্যতায় বিপুলভোটে জয়ী হন আরজুনা কবির। সততা, যোগ্য ও সাংগঠনিক কর্মকান্ড দিয়ে ময়মনসিংহে নারী নেত্রীদের মধ্যে তিনি এখন জনপ্রিয়তার শীর্ষে রয়েছেন। অনেকেই তাকে ময়মনসিংহের নারী নেতৃত্বের আইকন হিসেবে দাবী করেন।


ইতিমধ্যে তিনি সংরক্ষিত আসনের প্রার্থী হিসাবে তার মনোনয়ন ফরম জমা দিয়ে জেলায় দলীয় নেতাকর্মীদের সাথে মতবিনিময়, ওঠান বৈঠক, ঘরোয়া আলাপ আলোচনা ও গনসংযোগে নিজের প্রার্থীতার জানান দিয়ে আসছেন। দলীয় নেতাকর্মীরা তার ক্লিন ইমেজে মুগ্ধ এবং দলের একনিষ্ঠকর্মী হিসেবে তাকে ময়মনসিংহে সংরক্ষিত আসনে এমপি হিসেবে চাচ্ছেন।


ময়মনসিংহ জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের মহিলা বিষয়ক সম্পাদিকা আরজুনা কবির বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নয়ন-অগ্রগতি আরো বেগবান করতে ময়মনসিংহবাসীর পাশে থেকে কাজ করে যেতে চাই।