ময়মনসিংহ-৪ঃ নৌকার মাঝি হতে চান জেলা ছাত্রলীগ সভাপতি রকিব

প্রকাশিতঃ 4:19 pm | November 12, 2018 | ৩,৮৩৬

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীক বরাদ্দ পেতে ময়মনসিংহ-৪ সদর আসনে আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ময়মনসিংহ জেলা ছাত্রলীগের সভাপতি মো. রকিবুল ইসলাম রকিব।

ময়মনসিংহ জেলার ১১ টি আসন নিয়ে গঠিত ময়মনসিংহ-৪ (সদর) আসনে আওয়ামী লীগ থেকে নৌকার মাঝি হতে চান জেলা ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক এবং বর্তমান সভাপতি মো. রকিবুল ইসলাম রকিব। 

সোমবার ১২ নভেম্বর সকালে ধানমণ্ডির আওয়ামী লীগের কার্যালয়ের নতুন ভবনে বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক জনাব আব্দুস সোবাহান গোলাপের কাছে ময়মনসিংহ-৪ সদর আসন থেকে নৌকা মার্কার মনোনয়ন পত্র জমা দেন। 

দলীয় সুত্রে জানাযায়, সাংগঠনিক যোগ্যতা, দক্ষতা, দলের প্রতি নিবেদিত এবং শিক্ষার্থীদের জনপ্রিয়তার কারনে প্রথমে আনন্দ মোহন বিশ্ববিদ্যালয় কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি নির্বাচিত করে এবং ২১দিনের মধ্যে তাকে আবারও ময়মনসিংহ জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক পদে দায়িত্ব প্রদান করেন। সফলতার সঙ্গে তার দায়িত্ব পালন করার ফল সরূপ বাংলাদেশ ছাত্রলীগ তাকে ময়মনসিংহ জেলা ছাত্রলীগের সভাপতি পদে অলংকৃত করেন। শৃঙ্খলা আর ঐক্যবদ্ধ কর্মকান্ডের মাধ্যমে ময়মনসিংহ জেলা ছাত্রলীগকে দির্ঘদিন যাবৎ গতিশীল করে তুুলেছে ময়মনসিংহ জেলা ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক এবং বর্তমান সভাপতি মো. রকিবুল ইসলাম রকিব। বিপন্ন হতে দেয়নি কোখনো ছাত্রলীগের ভাবমূর্তি। প্রশ্নবিদ্ধও হয়নি কোখনো নেতৃত্ব। একটি সফল নেতৃত্বের দৃষ্টান্ত ময়মনসিংহ জেলা ছাত্রলীগের সভাপতি মো. রকিবুল ইসলাম রকিব।

মো. রকিবুল ইসলাম রকিব আওয়ামী পরিবারের ১ সন্তান, তিনি সভাপতি, বাংলাদেশ ছাত্রলীগ ময়মনসিংহ জেলা ছাত্রলীগ। শ্রেষ্ঠ সংগঠক, পুরস্কার প্রাপ্ত বাংলাদেশ ছাত্রলীগ ২০১৪ সাল। সাবেক সাধারণ সম্পাদক, ময়মনসিংহ জেলা শাখা। সাবেক সভাপতি, আনন্দ মোহন বিশ্ববিদ্যালয় কলেজ শাখা। সাবেক সদস্য, ময়মনসিংহ জেলা ছাত্রলীগ। সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট, ময়মনসিংহ শহর শাখা। আহবায়ক, সর্বদলীয় ছাত্র-সংগ্রাম ঐক্য পারিষদ, আনন্দ মোহন কলেজ, ময়মনসিংহ। আহবায়ক, গনজাগরন ঐক্য পরিষদ, আনন্দ মোহন কলেজ, ময়মনসিংহ।  প্রচার সম্পাদক, মুক্তিযাদ্ধা ছাত্র সংসদ, আনন্দ মোহন কলেজ, ময়মনসিংহ। সভাপতি, আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা (অসাক) ময়মনসিংহ জেলা শাখা। সাবেক প্রচার সম্পাদক, সর্বদলীয় ছাত্র-সংগ্রাম পরিষদ আনন্দ মোহন কলেজ। কাউন্সিলর, ময়মনসিংহ জেলা ক্রিড়া সংস্থা। উপদেষ্টা, শেখ কামাল ক্রিকেট একাডেমি, ময়মনসিংহ। উপদেষ্টা, আওয়ামী মটর চালকলীগ। সম্পাদক, জনতার প্রতিদিন- অনলাইন নিউজ পোর্টাল।

ময়মনসিংহ জেলা ছাত্রলীগের সভাপতি মো: রকিবুল ইসলাম রকিব বলেন, মুজিব আদর্শকে দারন করে পরিশ্রম, মেধা ও সাংগঠনিকভাবে একজন দক্ষ নেতা হিসাবে বিগত দিনগুলোতে সরাসরি মাঠে থেকে আন্দোলন-সংগ্রাম করেছি। এখন শুধু বঙ্গবন্ধু কন্যার কাছে একটাই প্রত্যাশা আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ময়মনসিংহ-৪ আসনে আমাকে নৌকা প্রতীক দেন তাহলে ময়মনসিংহের জনগনের জন্য কাজ করবো। 

রকিব বলেন, আমি ময়মনসিংহবাসীর দোয়া চাই। আশাকরি জননেত্রী শেখ হাসিনা আমাকে নৌকা মার্কার মনোনয়ন দিবেন। আল্লাহর রহমতে বিপুল ভোটে আমি বিজয়ী হয়ে জননেত্রীকে এ আসন উপহার দিবো।