“ময়মনসিংহ কাচারীঘাট ব্রহ্মপুত্র নদে শেষ হল শ্রী শ্রী শ্যামা পূজার প্রতিমা বিসর্জন”

প্রকাশিতঃ 12:45 am | November 11, 2018 | ১৫

হিন্দু ধর্মাবলম্বীদের দ্বিতীয় বৃহত্তম ধর্মীয় উৎসব শ্রীশ্রী শ্যামা পূজা ও দীপাবলি উৎসব প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে সম্পন্ন হয়েছে চার দিনব্যাপী শ্রী শ্রী শ্যামা পূজার আনুষ্ঠানিকতা।

শনিবার ১০ নভেম্বর রাতে ময়মনসিংহ নগরীর কাচারীঘাটস্থ ব্রহ্মপুত্র নদে উৎসাহ-উদ্দীপনার সঙ্গে বিভিন্ন মন্দিরের কালী প্রতিমা বিসর্জন দেওয়া হয়। 

ময়মনসিংহ সিটি কর্পোরেশনের প্রশাসক ও মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি মো. ইকরামুল হক টিটুর উদ্যোগে ও মহানগর পূজা উদযাপণ পরিষদের উদ্যোগে 
ব্রহ্মপুত্র নদীর কাচারীঘাট এলাকায় সু-শৃঙ্খল পরিবেশে শ্যামা মায়ের বিসর্জনের আয়োজন করা হয়।

এ সময় প্রতিমা বিসর্জন ঘাটে উপস্থিত ছিলেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের প্রশাসক মো. ইকরামুল হক টিটু, মহানগর পূজা উদযাপন পরিষদ আহ্বায়ক প্রদীপ ভৌমিক, সদস্য সচিব উত্তম চক্রবর্তী রকেট, পৌরসভার সাবেক প্যানেল মেয়র-২ মোঃ নজরুল ইসলাম, স্যানেটারী ইন্সপেক্টর দ্বীপক মজুমদার, শহর ছাত্রলীগের সাবেক সভাপতি আব্দুল্লাহ আল মামুন আরিফসহ পুলিশ প্রশাসনের কর্মকর্তাগন।


প্রতিবারের মতো এবারো নগরীর বিভিন্ন স্থান থেকে প্রতিমা নিয়ে এসে এখানে বিসর্জন দেয়া হয়। প্রশাসনের পক্ষ থেকেও নেয়া হয় যথেষ্ট পরিমান নিরাপত্তা ব্যবস্থা। কোন প্রকার অপ্রিতিকর ঘটনা ছাড়াই অনুষ্ঠিত হয়েছে এবারের কালী পূজার বিসর্জন।

হিন্দু সম্প্রদায় তাদের দ্বিতীয় বৃহত্তম ধর্মীয় উৎসব কালীপূজার পাশাপাশি একই দিন দীপাবলি উৎসবও উৎসাহ-উদ্দীপনার সঙ্গে উদযাপন করেন। এরপর থেকে গত চারদিন শ্যামাপূজার নানা উৎসব-আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়।