ময়মনসিংহ বাসী আজ গর্বিত

প্রকাশিতঃ 12:38 am | November 04, 2018 | ১,৮৯৩

বাংলাদেশ স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের তনয়া প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ময়মনসিংহ বিভাগ ও সিটি কর্পোরেশন উপহার দেওয়ার পর গত ২ নভেম্বর ময়মনসিংহের মাটিতে পা রাখেন। 

ময়মনসিংহ জেলা ও মহানগর আওয়ামীলীগের যৌথ আয়োজনে ইতিহাসের সবচেয়ে বিশাল জনসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন এবং ময়মনসিংহ বিভাগের উন্নয়নে ১৯৫টি উন্নয়ন প্রকল্প ময়মনসিংহবাসীকে উপহার দেন। 

ময়মনসিংহ বাসীর জন্য প্রধানমন্ত্রীর আরও একটি গুরুত্বপূর্ণ উপহার হচ্ছে একজন সফল সাবেক মেয়র মোঃ ইকরামুল হক টিটুকে সিটি কর্পোরেশন এর প্রশাসক হিসেবে নিয়োগ দেয়া।

প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উপহার পেয়ে গত শুক্রবার ২ নভেম্বর ময়মনসিংহ সিটি এলাকাবাসীর পক্ষ থেকে নবনিযুক্ত সিটি কর্পোরেশন প্রশাসক মোঃ ইকরামুল হক টিটু প্রধানমন্ত্রীকে উপহার হিসেবে একটি চাবি পাশাপাশি মনমুগ্ধকর মিষ্টি হাসি দিলেন। 

উল্লেখ্য, প্রধানমন্ত্রী তার এই সফরকালে ময়মনসিংহ, নেত্রকোনা, শেরপুর ও জামালপুর জেলার বিভিন্ন এলাকায় ১৯৫ টি উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর ও উন্নয়ন কর্মকাণ্ডের ফলক উন্মোচন করেন। চার জেলায় ১০১টি প্রকল্পের উদ্বোধন ও ৯৪টি প্রকল্পের ভিত্তি প্রস্তরসহ মোট ১৯৫টি প্রকল্পের ফলক উন্মোচন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তন্মধ্যে উদ্বোধনযোগ্য প্রকল্পের সংখ্যা ময়মনসিংহে ৩১, নেত্রকোণায় ১৯, জামালপুরে-৬ ও শেরপুরে ৪৫টি। ভিত্তি স্থাপনযোগ্য প্রকল্পগুলো হলো ময়মনসিংহ বিভাগীয় পর্যায়ে ১০টি প্রকল্প, ময়মনসিংহ জেলায় ৩৪, নেত্রকোণায় ১৭, জামালপুরে-১৯ ও শেরপুরে ১৪টি।