প্রধানমন্ত্রীর সফরকে ঘিরে ময়মনসিংহে পাঁচ স্তরের নিরাপত্তা

প্রকাশিতঃ 12:07 am | November 02, 2018 | ২৩

আজ শুক্রবার (২ নভেম্বর) ময়মনসিংহ সফরে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ কারণে এখানে পাঁচ স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে জেলা পুলিশ। থাকবে সাদা পোশাকে ও টহল পুলিশের তৎপরতা।

বসে নেই আইনশৃঙ্খলা বাহিনীর এলিট ফোর্স র‌্যাব সদস্যরাও। তারাও আলাদাভাবে নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে। সর্বোপরি প্রধানমন্ত্রীর ময়মনসিংহ সফরকে ঘিরে পুরো নগরীকে নিরাপত্তার চাদরে মুড়িয়ে দেওয়া হয়েছে।

ময়মনসিংহ জেলা পুলিশ সুপার (এসপি) শাহ আবিদ হোসেন  জানান, প্রধানমন্ত্রীর অবতরণস্থল থেকে যে রাস্তা দিয়ে উনি আসবেন এবং যেখানে বক্তব্য প্রদান করবেন পুরো এলাকাটিকেই সিসি টিভির আওতায় আনা হয়েছে। সিসিটিভির কাভারেজ ইতোমধ্যে মনিটরিং করা শুরু হয়েছে।

ময়মনসিংহ রেঞ্জ পুলিশের ডিআইজি নিবাস চন্দ্র মাঝি জানান, জনসভা কেন্দ্রিক প্রতিটি প্রবেশমুখসহ শহরের বিভিন্ন জায়গায় বসানো হয়েছে চেকপোস্ট। জনসভাকে কেন্দ্র করে কেউ যাতে নাশকতার পরিকল্পনা করে সফল হতে না পারে সেজন্য মোবাইল টিমের পাশাপশি পুরো জেলাকে কঠোর নজরদারিতে রাখা হচ্ছে।

জনসভামুখী জনসাধারণের নির্বিঘ্নে চলাচলে ট্রাফিক ব্যবস্থাপনাকেও ঢেলে সাজানো হয়েছে জানিয়ে তিনি জানান, জনসভার দিন শহরের মধ্যে ইজিবাইক ও সিএনজি চলাচল বন্ধ থাকবে। আর বড় গাড়িগুলোকে শহরমুখী হওয়া থেকে বিরত রাখা হবে।

সার্কিট হাউজ মাঠ ব্রহ্মপুত্র নদের পাশে হওয়ায় পুলিশের পক্ষ থেকে নৌ পথে নজরদারি রাখা হচ্ছে। সেই সঙ্গে নদের ওপারে ফোর্স নিয়োজিত থাকবে বলেও জানান পুলিশ সুপার।