ফেইসবুকে অশ্লীল মন্তব্যের প্রতিবাদ, তরুনকে পিটিয়ে হত্যা, আটক-৪

প্রকাশিতঃ 3:22 pm | August 18, 2018 |

ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলায় ফেইসবুক ট্যাটাসের অশ্লীল মন্তব্যের প্রতিবাদ করায় নাফিআল নাজরান (১৮) নামে এক কলেজ ছাত্রকে পিটিয়ে হত্যা করা হয়েছে। এ ঘটনায় ৪ তরুনকে আটক করেছে পুলিশ।

আটককৃতরা হলেন, সিয়াম, সোলায়মান. অয়ন ও হিমেল। তারা সবাই সেন্টএন্ড্রুজ উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেনীর ছাত্র।

শনিবার (১৮ আগস্ট ) ভোর ৫ টার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ওই তরুনের মৃত্যু হয়েছে।

স্থানীয়রা জানায়, উপজেলার মনিকুড়া গ্রামের দিনাজপুর মেডিকেল কলেজ পড়ুয়া ঋতু নামে এক ছাত্রীর ফেইসবুক আইডিতে একটি ট্যাটাসে অশ্লীল মন্তব্য করেন একই এলাকার হালিমের পুত্র সুমন (১৬) নামে এক তরুন। বিষয়টি ঋতু তার খালাতো ভাই নাফি আল নাজরানকে অবগত করেন। পরে ১৭ আগস্ট রাত ৮ টার দিকে উপজেলার সদরে সেন্টএন্ড্রুজ উচ্চ বিদ্যালয়ের পুকুর পাড়ে নাজরান সুমনকে মারধর করে। এরপর সুমন উত্তেজিত হয়ে তার বন্ধু-বান্ধব  প্রায় ১৫ জনকে নিয়ে নাফি আল নাজরানকে পিটিয়ে গুরুতর আহত করে।

আরও জানা যায়, পিটানোর পর স্থানীয়রা গুরতর আহত নাজরানকে উদ্ধার করে হালুয়াঘাট স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করেন।
পরে সেখানে শনিবার (১৮ আগস্ট) ভোর ৫ টার দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন।

এদিকে জানা যায়, নাফি আল নাজরান উপজেলার মনিকুড়া গ্রামের নাজমুল হাসানের পুত্র। সে গৌরীপুর সরকারী পলিটেকনিকেল কলেজের ৩য় বর্ষের ছাত্র বলে জানা গেছে। কোরবানী ঈঁদকে সামনে রেখে নিহতের বাড়িতে চলছে শোকের মাতম।

এ বিষয়ে হালুঘাট থানার অফিসার ইনচার্জ মোঃ জাহাঙ্গীর আলম তালুকদার জানান, ঘটনার প্রেক্ষিতে ৪ জনকে আটক করা হয়েছে। বাকিদের আটকের চেষ্টা চলছে। নিহত নাফিআল নাজরানকে ময়মনা তদন্তের জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করা হয়েছে। তবে মামলার প্রস্তুতি চলছে।