বেতন দাবিতে শ্রমিকদের ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ

প্রকাশিতঃ 3:10 pm | August 17, 2018 |

গাজীপুরের সদর উপজেলার হোতাপাড়া এলাকায় ঈদের আগে আগস্ট মাসের অর্ধেক বেতন দাবিতে শুক্রবার সকাল ১০টা থেকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করেছে এ্যালিগেন্ট গ্রুপ নামের একটি পোশাক কারখানার শ্রমিকেরা।

কারখানার শ্রমিকেরা জানান, আগস্ট মাসে ১৫তারিখ পর্যন্ত বেতনের দাবি জানিয়ে আসছিলেন তারা। কিন্তু কারখানা কর্তৃপক্ষ তাদের কথায় রাজি হননি। এছাড়াও কারখানায় সদ্য যোগদান করা নতুন শ্রমিক ঈদ বোনাস না পাওয়ায় তারা চলতি মাসের অর্ধেক বেতন বোনাসের দাবি জানিয়ে আসছিলেন।

হোতাপাড়া শিল্প পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাবিব ইস্কান্দার জানান, আগস্ট মাসে অর্ধেক দাবিতে হোতাপাড়ায় অবস্থিত এ্যালিগেন্ট কারখানার শ্রমিকেরা সকাল ১০টা থেকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করেছেন। কারখানা কর্তৃপক্ষের সাথে আলোচনা করে শ্রমিকদের মহাসড়ক থেকে সরানো চেষ্টা চলছে।

নাওজোড় হাইওয়ে ফাঁড়ির ইনচার্জ ওয়াহিদ জানান, শ্রমিক অবরোধের কারণে মহাসড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। এতে ঈদে ঘরমুখী যাত্রীরা চরম ভোগান্তিতে পড়েছেন। পুলিশের বিভিন্ন ইউনিট শ্রমিক পক্ষ ও মালিক পক্ষের  সঙ্গে আলোচনা করে সমঝোতার চেষ্টা চলছে।

রিপোর্ট লেখা পর্যন্ত শ্রমিকেরা মহাসড়ক অবরোধ করে রেখেছেন। এতে সড়কের উভয় পাশে প্রায় ১০কিলোমিটার এলাকায় যানজটের সৃষ্টি হয়েছে।