না ফেরার দেশে ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র সাদেক হোসেন খোকা

প্রকাশিতঃ 10:47 pm | November 04, 2019 | ২৪

বাংলা স্পীচ ডেস্কঃ বিএনপির ভাইস চেয়ারম্যান ও অবিভক্ত ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র সাদেক হোসেন খোকা যুক্তরাষ্ট্রে ইন্তেকাল করেছেন। নিউইয়র্কের ম্যানহাটনে স্লোন ক্যাটরিং ক্যানসার সেন্টার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সোমবার (৪ নভেম্বর) বাংলাদেশ সময় বেলা ১ টা ৩০ মিনিটে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৭ বছর।

তিনি দীর্ঘদিন ধরে কিডনি ক্যান্সারে ভুগছিলেন।গত সোমবার (২৮ অক্টোবর) থেকে তাঁর শারীরিক অবস্থার অবনতি হয়। এরপর ক্রমেই তিনি মৃত্যুর দিকে ধাবিত হতে থাকেন।

বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শায়রুল কবির খান তার মৃত্যু সংবাদ  নিশ্চিত করেছেন। মরদেহ দেশে আনার বিষয়ে তিনি জানান, এই ব্যাপারে দলীয় নেতৃবৃন্দ আলাপ আলোচনা করে সিদ্ধান্ত নেবেন।

খোকার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। জাতীয় পার্টির পক্ষ থেকেও শোক প্রকাশ করা হয়েছে।

এর আগে তার সবশেষ স্বাস্থ্যের খোঁজখবর নিয়েছিলেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়াও রবিবার খোকাকে দেখতে হসপিটালে যান যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান। প্রধানমন্ত্রী মানবিক বিবেচনায় খোকার মৃতদেহ দেশের ফেরার ব্যবস্থা গ্রহণের জন্য প্রয়োজনীয় নির্দেশ দিয়েছেন।