ঘুষ নিয়ে আসামি ছাড়: দুই পুলিশ বরখাস্ত

প্রকাশিতঃ 1:15 pm | October 20, 2019 | ১০

বাংলাস্পিচ ডেস্কঃ  নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ নিধন করা ১০ জেলেকে আটকের পর ঘুষ নিয়ে ছেড়ে দেওয়ার অভিযোগে বরিশালের মেহেন্দিগঞ্জ থানার দুই পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বরখাস্ত হওয়া দুজন হলেন- সহকারী উপ পরিদর্শক দেলোয়ার হোসেন ও কনস্টেবল সুমন সিকদার।

শনিবার (১৯ সেপ্টেম্বর) ওই দুজনকে সাময়িক বরখাস্ত করে জেলা পুলিশ লাইন্সে সংযুক্ত করা হয়। জেলা পুলিশ সুপার মো. সাইফুল ইসলাম এ তথ্যের সত্যতা নিশ্চিত করে জানান, তাদের বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়ের করা হবে।

স্থানীয় সূত্রে জানা গেছে, ওই দুজন পুলিশ সদস্য শুক্রবার ভোর ৫টার দিকে মেহেন্দিগঞ্জ সংলগ্ন মেঘনার লালখাড়াবাদ এলাকায় যান। এ সময় সেখানে নিষেধাজ্ঞা অমান্য করে নদীতে মাছ ধরার সময় ১০ জেলেকে আটক করেন তারা। পরে ৬৫ হাজার টাকা ঘুষ নিয়ে জেলেদের ছেড়ে দিয়ে জাল ও ইলিশ নিয়ে ফিরে আসেন দুই পুলিশ সদস্য। এ ঘটনায় ক্ষুদ্ধ জেলেরা পুলিশের বিচার চেয়ে শুক্রবার এলাকায় বিক্ষোভ করেন।

মেহেন্দিগঞ্জ উপজেলা মৎস্য কর্মকর্তা শিমুল রানী পাল জানান, মা ইলিশ রক্ষা কার্যক্রমে আইন শৃঙ্খলা বাহিনী নদীতে অভিযানে গেলে মৎস্য কর্মকর্তা সঙ্গে থাকা বাধ্যতামূলক। কিন্তু অভিযুক্ত পুলিশ সদস্যরা মৎস্য কর্মকর্তাকে না জানিয়ে মেঘনায় অভিযানে গিয়েছিলেন।