পোষা কুকুরই এখন মেসির প্রতিপক্ষ

প্রকাশিতঃ 2:34 am | July 31, 2018 |

মেসি বাঁ পায়ে বল নিয়ে জাগলিং করছেন। ‘প্রতিপক্ষ’ এগিয়ে গেলে বলটি ধোঁকা দিয়ে ওপর দিয়ে নিয়ে নিলেন। এভাবে এপাশ-ওপাশ করে বেশ কয়েকবার প্রতিপক্ষকে ধোঁকা দিলেন। একবার তো জাগলিংয়ের ওপরেই হাত দিয়ে বলটি নিয়ন্ত্রণে নিলেন। প্রতিপক্ষ কোনোভাবেই বলের নাগাল পেল না। এরপরও প্রতিপক্ষ কোনো বিরক্তি প্রকাশ করছে না। মেসির প্রতিপক্ষ যে কোনো খেলোয়াড় নয়, তাঁর পোষা কুকুর।

এভাবেই নিজের কুকুরের সঙ্গে বেশ খোশমেজাজে সময় কাটাচ্ছেন বার্সেলোনার এই তারকা। বিশ্বকাপের পর এখনো ক্লাবে যোগ দেননি মেসি, পরিবারের সঙ্গে চুটিয়ে ছুটি উপভোগ করছেন। ক্লাবে যোগ দেওয়ার আগে সময়টা যে তাঁর ভালোই কাটছে, তা কুকুরের সঙ্গে খেলা ভিডিওটি দেখলেই বোঝা যায়। আর মেসির ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে তা ভাইরাল হবে না, তা কী হয়! ও, বলাই তো হয়নি, মেসির কুকুরের নাম হাল্ক। কমিকস জগতের হাল্কের সঙ্গে গায়ে গতরে ভালোই মিল তার।

আড়াই বছর আগে কুকুরটি মেসিকে উপহার হিসেবে দিয়েছিলেন স্ত্রী আন্তোনেলা রোকুজ্জো। এর সুনাম আছে বড় আকার ও শক্তিমত্তার জন্য। একসময় ভারী বস্তু বহনের কাজে ব্যবহার করা হতো এই জাতের কুকুর। এটিকে নিরাপত্তার কাজেও ব্যবহার করা হয়। এমন কুকুরকে বাগে আনা একটু কঠিন। তবে একবার বাগে আনতে পারলে দ্রুত মালিকের ভক্ত হয়ে ওঠে। ফুটবল খেলায় আগ্রহ দেখে বোঝাই যাচ্ছে, হাল্ক ভালোভাবেই বাগে এসেছে।