যোগ্য পিতার যোগ্য সন্তান সমাজকল্যাণ প্রতিমন্ত্রী শরীফ আহমেদ

প্রকাশিতঃ 7:29 pm | January 16, 2019 | ১৪৫

মো. মাহমুদুল হাসান সবুজ : মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও ভাষা সৈনিক মরহুম জননেতা শামসুল হক সাহেবের সুযোগ্য পুত্র জননেতা জনাব শরীফ আহমেদ কে মাননীয় প্রতিমন্ত্রীর দায়িত্ব প্রদান করায় জননেত্রী শেখ হাসিনার প্রতি অশেষ কৃতজ্ঞতা এবং অভিনন্দন। 

আমরা আনন্দ মোহন কলেজ ছাত্রলীগ বিশ্বনন্দিত নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে কৃতজ্ঞ, তিনি আমাদের ময়মনসিংহে এমন একজন অসাধারণ নেতা দিয়েছেন। গতকাল মঙ্গলবার (১৫ জানুয়ারি) সন্ধ্যায় ময়মনসিংহ নগরীর এডভোকেট তারেক স্মৃতি অডিটোরিয়ামে জেলা আওয়ামী লীগ আয়োজিত গণ-সংবর্ধনায় সমাজকল্যাণ প্রতিমন্ত্রীর বিনয়ী মনোভাব সর্বস্তরের হৃদয় কে বিমোহিত করেছে। 

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সমাজকল্যাণ মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত সমাজকল্যাণ প্রতিমন্ত্রী জননেতা শরীফ আহমেদ এমপি ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের গণ-সংবর্ধনায় নগরীর জিলা স্কুল মোড় থেকে হাজার হাজার নেতাকর্মীরা অধীর আগ্রহে অপেক্ষা করছিলেন কখন মাননীয় প্রতিমন্ত্রী মহোদয় আসবেন। মাননীয় প্রতিমন্ত্রী মহোদয় উচ্ছাসিত হাজারো জনতার দাঁড়িয়ে থাকাকে সম্মান জানানোর জন্য তিনি প্রটোকল ছেড়ে পায়ে হেঁটে হাজারো জনতাকে সঙ্গে নিয়ে টাউন হল তারেক স্মৃতি অডিটোরিয়ামের গণ সংবর্ধনা অনুষ্ঠান স্থলে উপস্থিত হন। 

যোগ্য পিতার যোগ্য সন্তানের এমন হাস্যজ্জল, নিরহংকার ,সদালাপী আচরণ দেখে হাজারো হাজারো জনতা গণতন্ত্রের মানস কন্যা দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার মন্ত্রিপরিষদের প্রতি আস্থাশীল হয়ে জননেত্রী শেখ হাসিনার সিদ্ধান্তকে সম্মান প্রদর্শন করেছেন। সংবর্ধনা মঞ্চে উঠেই প্রতিমন্ত্রী মহোদয়ের যে অপ্রত্যাশিত সম্মান প্রদর্শন করেছেন তা সকলের হৃদয়কে বিমোহিত করেছে । 

মঞ্চে উপস্থিত জেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট জহিরুল হক খোকা ও সাধারণ সম্পাদক জনাব মোয়াজ্জেম হোসেন বাবুলসহ ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি, গৌরীপুরের সংসদ সদস্য নাজিম উদ্দিন আহমদ এমপিসহ অন্যান্য সিনিয়র নেতৃবৃন্দেদের পা ছুঁয়ে সম্মান প্রদর্শনের পর তিনি তাঁর আসনে অধিষ্ঠিত হন। 

বৃহত্তর ময়মনসিংহের জনতার প্রত্যাশা বৃহত্তর ময়মনসিংহের গর্ব আনন্দমোহন বিশ্ববিদ্যালয় কলেজের সাবেক ছাত্রনেতা বর্তমান সরকারের মাননীয় প্রতিমন্ত্রী মহোদয়ের জনগণের প্রতি এমন সম্মান প্রদর্শনের প্রতি আস্থাশীল হয়ে তাদের প্রত্যাশা ব্যক্ত করেছেন এবং ফুলপুর তারাকান্দাবাসী স্বাধীনতার ৪৮ বছর পর ফুলপুর তারাকান্দা আসনে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও ভাষা সৈনিক মরহুম জননেতা শামসুল হক সাহেবের সুযোগ্য পুত্র জননেতা শরীফ আহমদ কে প্রতিমন্ত্রীর দায়িত্ব দেওয়ায় জননেত্রী শেখ হাসিনার প্রতি অশেষ কৃতজ্ঞতা এবং অভিনন্দন প্রকাশ করেছেন। 

বাংলাদেশের সফল রাষ্ট্রনায়ক শেখ হাসিনা আজ বিশ্বের সকল রাষ্ট্র ও সরকার প্রধানদের মধ্যে সততায় তৃতীয় শ্রেষ্ঠতম, পরিশ্রমেই চতুর্থ শ্রেষ্ঠতম, সিদ্ধান্ত গ্রহণে ও বাস্তবায়নে, মানবিকতায় এবং মিতব্যয়িতায় শ্রেষ্ঠতম শেখ হাসিনা।

তিনি তাঁর সততা, নিষ্ঠা, দক্ষতা, প্রজ্ঞা, দূরদর্শিতা, সাহস, বলিষ্ঠতা, দেশপ্রেম আর মানবিকতা দিয়ে নিজেকেই শুধু বিশ্বে এক অনন্য উচ্চতায় নিয়ে যাননি, দেশকে, দেশের মানুষকেও করেছেন গর্বিত ও সম্মানিত। সৃষ্টিকর্তার কাছে কৃতজ্ঞ, তিনি আমাদেরকে এমন একজন অসাধারণ নেত্রী দিয়েছেন। 

মো. মাহমুদুল হাসান সবুজ, আহ্বায়ক বাংলাদেশ ছাত্রলীগ, আনন্দ মোহন কলেজ শাখা