নির্বাচনে গোপালগঞ্জ ও রংপুর আসনে শেখ হাসিনার প্রতিদ্বন্দ্বী ১০ প্রার্থী

প্রকাশিতঃ 12:22 am | December 05, 2018 | ৮৮

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দুইটি আসনে প্রতিদ্বন্দ্বিতা করবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গোপালগঞ্জ-৩ ও রংপুর-৬ আসনে তিনি প্রার্থী হয়েছেন। এই দুইটি আসনে তার বিপরীতে বিভিন্ন দল থেকে প্রতিদ্বন্দিতা করবেন মোট ১০ জন প্রার্থী।

নির্বাচন কমিশন তাদের বৈধ প্রার্থী হিসেবে ঘোষণা করেছে। গোপালগঞ্জ ৩ আসন নির্বাচনী এলাকায় (টুংগীপাড়া উপজেলা এবং কোটালীপাড়া উপজেলা) বৈধ্য প্রার্থী পাঁচজন। মনোনয়নপত্র বাতিল হয়েছে একজনের।

গোপালগঞ্জ-৩ আসনে শেখ হাসিনার বিরুদ্ধে লড়বেন, বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) এস এম আফজাল হোসেন। ইসলামী আন্দোলন বাংলাদেশ মো. মারুফ শেখ। স্বতন্ত্র প্রার্থী হিসেবে আছেন দুইজন এনামুল হক এবং উজির ফকির। মনোনয়ন বাতিল হয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের এস এম জিলানী। তার মনোনয়ন বাতিল হয় তিন কারণে। আয়কর রিটার্নে প্রার্থীর এবং আয়কর অফিসের স্বাক্ষর নেই। শিক্ষাগত সার্টিফিকেট নেই, দলীয় মনোনয়নে মহাসচিবের স্বাক্ষর নমুনা স্বাক্ষরের সাথে অমিল থাকায় রির্টানিং কর্মকর্তা মুখলেসুর রহমান বাতিল ঘোষণা করেন।

রংপুর-৬ আসন পীরগঞ্জ উপজেলায় সাতজন প্রার্থী বৈধ্য হয়েছেন। বাতিল হয়েছেন একজন। বাংলাদেশ আওয়ামী লীগ এর বৈধ্য প্রার্থী দুইজন শেখ হাসিনা এবং স্পিকার শিরীন শারমিন চৌধুরী। বাংলাদেশের কমিউনিষ্ট পার্টির মো. কামরুজ্জামান। ন্যাশনাল পিপলস পার্টি হুমায়ূন ইজাজ। বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)এর দুইজন প্রার্থী খলিলুর রহমান এবং সাইফুল ইসলাম। বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রণ্ট (বিএনএফ) এ জি এম মাসুদ সরকার মজনু। এই আসনে ইসলামী আন্দোলন বাংলাদেশ এর বেলাল হোসেনের প্রার্থীতা বাতিল হয়েছে হলফনামায় তথ্য গোপন করার কারণে।

আগামী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচিত হওয়ার ঘোষণা করেছে নির্বাচন কমিশন।