ময়মনসিংহ-৪ সদর আসনে নতুন চমক আমিনুল হক শামীম

প্রকাশিতঃ 11:00 pm | November 28, 2018 | ২৫২

ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি, এফবিসিসিআই’র সাবেক পরিচালক সিআইপি আমিনুল হক শামীম ময়মনসিংহ-৪ (সদর) আসনে স্বতন্ত্র প্রার্থী হয়ে মনোনয়ন জমা দিয়েছেন। তিনি একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে নৌকার মাঝি হতে লবিং করছেন।

বুধবার ২৮ নভেম্বর ময়মনসিংহ-৪ (সদর) আসনে মহাজোটের পক্ষে জাতীয় পার্টির কো-চেয়ারম্যান বেগম রওশন এরশাদ প্রার্থী হয়ে মনোনয়ন জমা দিয়েছেন। এছাড়া তিনি ময়মনসিংহ-৭ (ত্রিশাল) আসনেও মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

মহাজোটের পক্ষে ময়মনসিংহ-৪ (সদর) আসনে প্রার্থী থাকলেও ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আমিনুল হক শামীম স্বতন্ত্র প্রার্থী হয়ে এই আসনের নৌকার মাঝি হতে লবিং করছেন।

আমিনুল হক শামীম সমুদ্র সৈকত কক্সবাজারের ইনানীতে তাঁর পাঁচতারকা হোটেল ‘রয়েল টিউলিপ সি পার্ল বীচ রিসোর্ট’ এবং ত্রি-স্টার হোটেল ‘সি ক্রাউন’ এর ব্যবস্থাপনা পরিচালক ও চেয়ারম্যান। এয়ারওয়ে এভিয়েশন লিমিটেডের চেয়ারম্যান ও ময়মনসিংহ জুট মিলস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আমিনুল হক শামীম এফবিসিসিআই স্থায়ী কমিটির ভারপ্রাপ্ত পরিচালক ও গণপরিবহন যোগোগাযোগের (সিভিল ওভিয়েশন, সড়ক ও রেল) দায়িত্ব পালন করছেন। তিনি একাধিকবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফর সঙ্গী হয়ে বিদেশ সফর করেছেন।

ময়মনসিংহ জেলা আ’লীগের নয়া কমিটির সহ-সভাপতি হিসেবে রাজনীতিতে মাঠে নেমে আলোচনায় আসেন। ময়মনসিংহ জেলা আ’লীগের নয়া কমিটি ঘোষণার আগে থেকেই তিনি দলকে সংগঠিত করার কাজে জড়িত থেকে দলীয় মনোনয়ন পেতে অব্যাহতভাবে চেষ্টা চালিয়ে যাচ্ছেন। তিনি নৌকার মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র মনোনয়নপত্র জমা দিয়েছেন। তিনি মনোনয়ন পাওয়ার জন্য আপ্রাণ চেষ্টা করছেন বলে জানান।

শামীম এন্টারপ্রাইজ (প্রা:) লি: নামে ঠিকাদারী প্রতিষ্ঠানের মাধ্যমে যাত্রা শুরু করা আমিনুল হক একজন মেধাবী সফল বহুমাত্রিক মেগা ব্যবসায়ী। বর্তমানে বাংলাদেশ সড়ক পরিবহন সমিতির মহাসচিব ও ময়মনসিংহ জিলা মটর মালিক সমিতির সাবেক মহসচিব আমিনুল হক শামীমের রয়েছে কৃষিশিল্প, সোলার ব্যবসা, ট্যুরিজম, ব্রীক্স, পাটজাত পণ্য আমদানী-রপ্তানিকারক প্রতিষ্ঠান। তিনি এসব প্রতিষ্ঠানের মাধ্যমে হাজারো মানুষের কর্মসংস্থান সৃষ্টি করেছেন। বিভিন্ন শিক্ষা, ধর্মীয়, সামাজিক ও ক্রীড়া প্রতিষ্ঠানের সাথে জড়িত এবং নিঃস্ব ও দুস্থ্যদের নানাভাবে আর্থিক সহায়তা করে আসছেন আমিনুল হক শামীম।

তিনি বলেন, দীর্ঘদিন ধরেই আ.লীগের রাজনীতিতে জড়িত থেকে দলকে কর্মীবান্ধব ও গণমানুষের কাছে নিয়ে যাওয়ার লক্ষ্যে কাজ করছেন তিনি।
দল মনোনয়ন দিলে জনগনের ভোটে জয়ী হয়ে ‘ডিও লেটার বাণিজ্য’ ও ‘নিযোগ বানিজ্য’ বন্ধ করতে চান। একই সাথে ময়মনসিংহ অঞ্চলে শিক্ষিত ও কর্মক্ষম অনগ্রসর বেকার জনগোষ্টির জন্য নতুন নুতন শিল্পকারখানা গড়ে তুলবেন বলেও জানান তিনি। সূত্র: নয়া দিগন্ত