ময়মনসিংহের ১১ আসনে ধানের শীষের টিকেট পেলেন ২৭ জন

প্রকাশিতঃ 1:20 am | November 28, 2018 | ৩,৩১৫

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি মনোনীত ঐক্যফ্রন্টের প্রার্থী হিসেবে ময়মনসিংহ জেলার ১১টি সংসদীয় আসনে ২৭ জন প্রার্থীকে ধানের শীষ প্রতীক মনোনয়নের চিঠি দিয়েছে বিএনপি।

ময়মনসিংহ-১১ আসনে একাধিক প্রার্থী রয়েছে। এসব আসনে শেষ পর্যন্ত কারা হচ্ছেন ধানের শীষের চূড়ান্ত প্রার্থী- এমন প্রশ্ন দলীয় নেতাকর্মী ও সমর্থকদের।

সোমবার বিকেল থেকে মঙ্গলবার পর্যন্ত ময়মনসিংহ জেলার ১১টি আসনে প্রার্থীরা তাদের মনোনয়নের চিঠি সংগ্রহ করেন।

মনোনয়নের চিঠিপ্রাপ্তরা হলেন, ময়মনসিংহ-১ (হালুয়াঘাট-ধোবাউড়া) আসনে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য সাবেক এমপি অ্যাডভোকেট আফজাল এইচ খান, বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, উপজেলা বিএনপির যুগ্ম-আহবায়ক আলী আসগর ও খালেদা জিয়া মুক্তি পরিষদের কেন্দ্রীয় সহ-সভাপতি সালমান ওমর রুবেল।

ময়মনসিংহ-২ (ফুলপুর-তারাকান্দা) আসনে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য, উপজেলা বিএনপির সভাপতি ও সাবেক এমপি শাহ শহীদ সারোয়ার এবং ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির যুগ্ম-আহবায়ক ও উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট আবুল বাশার আকন্দ।

ময়মনসিংহ-৩ (গৌরীপুর) আসনে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ইঞ্জিনিয়ার এম ইকবাল হোসাইন, ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির যুগ্ম-আহবায়ক ও উপজেলা চেয়ারম্যান আহাম্মদ তায়েবুর রহমান হিরণ ও ড্যাব নেতা ডা. মো. আবদুস সেলিম।

ময়মনসিংহ-৪ (সদর) আসনে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ডা. এ জেড এম জাহিদ হোসেন, ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. আবু ওয়াহাব আকন্দ ওয়াহিদ, সাবেক সংসদ দেলোয়ার হোসেন দুলু।

ময়মনসিংহ-৫ (মুক্তাাগছা) আসনে ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপির সভাপতি এ কে এম মোশাররফ হোসেন ও উপজেলা বিএনপির সভাপতি মোহাম্মদ জাকির হোসেন বাবলু।

ময়মনসিংহ-৬ (ফুলবাড়ীয়া) আসনে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও সাবেক এমপি ইঞ্জিনিয়ার শামসুদ্দিন আহমদ ও তার ভাতিজা জেলা বিএনপির সদস্য মো. আকতারুল আলম ফারুক।

ময়মনসিংহ-৭ (ত্রিশাল) আসনে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও উপজেলা বিএনপির সভাপতি ডা. মাহবুবুর রহমান লিটন, উপজেলা চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন এবং উপজেলা বিএনপির সাবেক যুগ্ম-আহবায়ক আমিন সরকার।

ময়মনসিংহ-৮ (ঈশ্বরগঞ্জ) আসনে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও উপজেলা বিএনপির সভাপতি, সাবেক এমপি শাহ নুরুল কবির শাহীন ও উপজেলা বিএনপির নেতা লুৎফুললাহেল মাজেদ বাবু।

ময়মনসিংহ-৯ (নান্দাইল) আসনে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও উপজেলা বিএনপির সভাপতি চারবারের সাবেক এমপি খুররম খান চৌধুরী ও তার ভাতিজা ইয়াসের খান চৌধুরী (সাবেক এমপি আনোয়ার হোসেন খান চৌধুরীর ছেলে)।

ময়মনসিংহ-১০ (গফরগাঁও) আসনে শিল্পপতি এ বি সিদ্দিকুর রহমান ও স্বেচ্ছাসেবকদলের সাবেক কেন্দ্রীয় নেতা আকতারুজ্জামন বাচ্চু।

ময়মনসিংহ-১১ (ভালুকা) আসনে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও উপজেলা বিএনপির সভাপতি ফকরুদ্দিন আহমদ বাচ্চু ও জেলা বিএনপির যুগ্ম-সম্পাদক মোর্শেদ আলম।