ফুলবাড়িয়ায় লাঙ্গল প্রতীক পেলেন কে আর ইসলাম

প্রকাশিতঃ 11:42 pm | November 27, 2018 | ৬৪৯

ময়মনসিংহ- ৬ (ফুলবাড়িয়া) আসনে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টির দলীয় মনোনয়ন লাঙ্গল পেয়েছেন ডা. খন্দকার রফিকুল ইসলাম (কে আর ইসলাম)। 

মঙ্গলবার সাবেক রাষ্ট্রপতি হুসাইন মুহাম্মদ এরশাদের সাবেক উপদেষ্টা ডা. খন্দকার রফিকুল ইসলাম (কে আর ইসলাম) দলীয় মনোনয়ন হাতে পেয়েছেন।

ফুলবাড়ীয়ার ১৩টি ইউনিয়ন ১টি পৌর সভার ১২৬ টি ওয়ার্ডের সাধারন মানুষের কাছে -ডা: কে. আর. ইসলাম একজন সত্যিকারের ভাল মনের মানুষ হিসাবে সমাদৃত । চক্ষু রোগের চিকিৎসা করা উনার পেশা । দীর্ঘ ৩৭ বৎসর যাবৎ এই পেশায় নিয়োজিত থেকে শত শত মানুষের দৃষ্টিদানে সহায়তা করে ইনি এই জনপ্রিয়তা অর্জন করেছেন ।

বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংস্থার সাথে তার ব্যাপক involvementএর কারনেই এই জনপ্রিয়তা অর্জন- সহায়ক হয়েছে ।

বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংস্থার নাম – বাংলাদেশ চক্ষু চিকিৎসক সমিতির সে আজীবন সদস্য ও ময়মনসিংহের সাবেক সাধারণ সম্পাদক ও সভাপতি,বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশনের আজীবন সদস্য ও ময়মনসিংহের সাবেক সহ সভাপতি, বাংলাদেশ প্রাইভেট মেডিকেল প্র্যাকটিশনারস এসোসিয়েশনের আজীবন সদস্য ও ময়মনসিংহের সাবেক সাধারণ সম্পাদক ও সহ সভাপতি,ডক্টরস ক্লাবময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের আজীবন সদস্য, বি.এম.এ ডক্টরস ওয়েলফেয়ারস ট্রাষ্ট এর আজীবন সদস্য, ডেল্টা হেল্থ কেয়ার ময়মনসিংহের উপদেষ্টা ও শেয়ার হোল্ডার, ইউনাইটেড চক্ষু ক্লিনিকেরডাইরেক্টর,নেক্সাস কার্ডিয়াক হসপিটাল শেয়ার হোল্ডার, আমেরিকান মেডিকেল সোসাইটি অষ্ট্রিয়া-ভিয়েনার আজীবন সদস্য,ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন অব বাংলাদেশ ময়মনসিংহের আজীবন সদস্য ও প্রতিষ্ঠাতা প্রাক্তন সাধারণ সম্পাদক,বাংলাদেশ পরিবার পরিকল্পনা সমিতি ময়মনসিংহের আজীবন সদস্য ও সাবেক মেডিকেল সম্পাদক, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ময়মনসিংহের আজীবন সদস্য, মুসলিম ইনষ্টিটিউট ময়মনসিংহের আজীবন সদস্য, ময়মনসিংহ শিল্পকলা একাডেমীর সাবেক কার্যনির্বাহী সদস্য, এপেক্স ক্লাব ময়মনসিংহের সাবেক সভাপতি, লায়ন্স ক্লাব অব ময়মনসিংহের সাবেক পরিচালনা পরিষদ সদস্য, ময়মনসিংহ জেলা মুকুল ফৌজ এর সাবেক সহ সভাপতি, ময়মনসিংহ প্রবীণ হিতৈষী সংঘ সংগঠনের আজীবন সদস্য, বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থা ময়মনসিংহের সাবেক কার্যনির্বাহী সদস্য, বাংলাদেশ লিগাল এইড এন্ড সার্ভিসেস ট্রাষ্ট ( ব্লাষ্ট ) ময়মনসিংহের সাবেক উপদেষ্টা,ময়মনসিংহ প্রেস ক্লাবের আজীবন সদস্য ও সহ-সভাপতি, জাতীয় সাপ্তাহিক পর্যবেক্ষক এর প্রকাশক, জাতীয় সাপ্তাহিক ময়মনসিংহ সংবাদ প্রাক্তন সম্পাদক ও প্রকাশক, ময়মনসিংহ নজরুল সেনার উপদেষ্টা, আলোকচিত্র শিল্পী সংস্থা ( আশিস ) ময়মনসিংহের উপদেষ্টা, কনজুমার এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব), ময়মনসিংহের সাবেক উপদেষ্টা, ময়মনসিংহ প্রিক্যাডেট হাই স্কুলের সাবেক কার্যনির্বাহী সদস্য, ময়মনসিংহ গভ: ল্যাবরেটরী হাই স্কুল বাস্তবায়ন কমিটির সদস্য, ময়মনসিংহ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুলের প্রাক্তন কার্যনির্বাহী সদস্য, আন্তঃধর্মীয় সংলাপ কমিশন ময়মনসিংহের উপদেষ্টা, ময়মনসিংহ জেলা নাগরিক আন্দোলন কমিটির আজীবন সদস্য ও উপদেষ্টা, ময়মনসিংহ অমরাবতি সংগঠনের সহসভাপতি, ময়মনসিংহ লার্স বাংলাদেশএর ভাইস প্রেসিডেন্ট,সিনিয়র সিটিজেন ওয়েলফেয়ার এসোসিয়েশন ময়মনসিংহের আজীবন সদস্য, ময়মনসিংহ পরিবেশ রক্ষা ও উন্নয়ন আন্দোলন (পরউআ) উপদেষ্টা, বাংলাদেশ প্রবীণ হিতৈষী সংঘ ও জরা বিজ্ঞান প্রতিষ্ঠান এর আজীবন সদস্য, ময়মনসিংহ জুবিলীঘাট ফালাহ্ জামে মসজিদ এর উপদেষ্টা,মোমেনশাহী এতিম খানার কার্যনির্বাহী সদস্য , ফুলবাড়ীয়া সমিতি, ময়মনসিংহের আজীবন সদস্য ও উপদেষ্টা ওদৈনিক অদম্য বাংলার সম্পাদক মন্ডলীর সভাপতি ।প্রবীণ রাজনীতিক ডা. কে. আর. ইসলাম জাতীয় পার্টিররাজনীতিতে উল্লেখ করার মত অবস্থানে রয়েছেন । তিনিএক সময়ে ফুলবাড়ীয়া উপজেলা জাতীয় পার্টির সভাপতিছিলেন , ময়মনসিংহ জেলা জাতীয় পার্টির সাধারন সম্পাদক ছিলেন,জাতীয় পার্টির কেন্দ্রীয় যুগ্ম সাংগঠনিক সম্পাদক ছিলেন , জাতীয় পার্টির সাবেক কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ছিলেন ও সর্বশেষ ২০০১ সালে ছিলেন জাতীয় পার্টি চেয়ারম্যান পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ এর উপদেষ্টা ।