বগুড়া-৬ আসন থেকে ধানের শীষ এর মনোনয়ন তুলেছেন খালেদা জিয়া

প্রকাশিতঃ 8:40 pm | November 14, 2018 | ১৬

আগামী ৩০ ডিসেম্বর অনুষ্ঠেয় একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়ার সাতটি সংসদীয় আসন থেকে বুধবার বিকেল পর্যন্ত ১৪ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র উত্তোলন করেছেন।

এদের মধ্যে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, জামায়াত প্রার্থী স্বতন্ত্র হিসেবে, বিএনপি, ইসলামী আন্দোলন বাংলাদেশ, জাকের পার্টি, ন্যাশনাল আওয়ামী পার্টিসহ (ন্যাপ) স্বতন্ত্র প্রার্থীরা রয়েছেন। বুধবার সন্ধ্যায় জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় এ তথ্য নিশ্চিত করেছে।

বগুড়া-৬ (সদর) আসন থেকে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নামে মনোনয়নপত্র উত্তোলন করা হয়েছে। খালেদা জিয়ার পক্ষে সদর উপজেলা নির্বাচন অফিস থেকে মনোনয়নপত্র উত্তোলন করেন জেলা জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সাবেক সিনিয়র সহ-সভাপতি মাহমুদ হোসেন শরীফ।

এছাড়াও এ আসনে আরও তিনজন প্রার্থী মনোনয়নপত্র উত্তোলন করেন। তারা হলেন- জাতীয় সংসদের বিরোধীদলীয় চিফ হুইপ ও জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক নুরুল ইসলাম ওমর, ইসলামী আন্দোলন বাংলাদেশের আনম মামুনুর রশীদ, জাকের পার্টির নেতা ফয়সল বিন শফিক।

বগুড়া-১ (সারিয়াকান্দি-ধুনট) আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র উত্তোলন করেছেন সাবেক মেয়র টিপু সুলতান। বগুড়া-২ (শিবগঞ্জ) আসনে জামায়াতের সাবেক এমপি মাওলানা শাহাদাতুজ্জামান, থানা জাতীয়তাবাদী মহিলা দলের সভাপতি ও উপজেলা ভাইস চেয়ারম্যান বিউটি বেগম। তবে বগুড়া-৩ আসন থেকে এখনও কেউ মনোনয়নপত্র তোলেননি।

বগুড়া- ৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনে জেলা জামায়াতের নায়েবে আমির ও উপজেলা চেয়ারম্যান মাওলানা তায়েব আলী (স্বতন্ত্র প্রার্থী হিসেবে), ইসলামী আন্দোলন বাংলাদেশের আলহাজ ইদ্রিস আলী, বগুড়া-৫ (শেরপুর-ধুনট) আসনে বিএনপির গোলাম মোহাম্মদ সিরাজ, জামায়াত নেতা ও উপজেলা চেয়ারম্যান আলহাজ দবিবুর রহমান, ইসলামী আন্দোলন বাংলাদেশের মীর মো. মাহমুদুর রহমান।

এছাড়াও বগুড়া-৭ (গাবতলী-শাজাহানপুর) আসনে ইসলামী আন্দোলন বাংলাদেশের মন্তেজার রহমান ও স্বতন্ত্র প্রার্থী রেজাউল করিম।

বগুড়া সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা জাকির হোসেন বগুড়া-৬ (সদর) আসন থেকে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বিরোধীদলীয় চিফ হুইপ জাতীয় পার্টির নেতা নুরুল ইসলাম ওমরসহ চারজনের মনোনয়নপত্র উত্তোলনের বিষয়টি নিশ্চিত করেছেন।